
বাংলা :
শ্রীকৃষ্ণ নার্সিং হোমের বহির্বিভাগ (OPD) রোগীদের জন্য নিয়মাবলী:
রেজিস্ট্রেশন এবং সময়সূচী
-
OPD-তে চিকিৎসা নেওয়ার জন্য প্রতিদিন নির্ধারিত সময়ে রোগীকে রেজিস্ট্রেশন করতে হবে।
-
OPD রেজিস্ট্রেশনের সময়:
-
সকাল: ৮:০০ টা থেকে ১২:০০ টা।
-
বিকাল: ৪:০০ টা থেকে ৭:০০ টা।
-
-
রোগীকে প্রথমে হেল্প ডেস্ক থেকে টোকেন সংগ্রহ করতে হবে এবং রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে।
ডাক্তারের সাথে সাক্ষাৎ
-
রোগীদের টোকেন নম্বর অনুযায়ী ডাক্তারের কক্ষে প্রবেশ করতে হবে।
-
রেজিস্ট্রেশনের সময় উল্লেখ করা ডাক্তারের নির্ধারিত সময়ে উপস্থিত থাকতে হবে।
-
ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ বা চিকিৎসা প্রক্রিয়া পরিবর্তন করা যাবে না।
চিকিৎসা প্রক্রিয়া এবং নির্দেশাবলী
-
ডাক্তারের পরামর্শ এবং নির্ধারিত ওষুধ মেনে চলা বাধ্যতামূলক।
-
OPD-তে কোনো প্রকার বিরক্তিকর আচরণ বা উচ্চস্বরে কথা বলা যাবে না।
-
রোগীর ব্যক্তিগত তথ্য এবং চিকিৎসার বিবরণ হাসপাতালের নথিপত্রে সঠিকভাবে সংরক্ষিত থাকবে।
অর্থ পরিশোধের নিয়মাবলী
-
রেজিস্ট্রেশন এবং চিকিৎসা সংক্রান্ত খরচ আগে থেকেই পরিষ্কার করতে হবে।
-
কোনো বিল বাকি থাকলে কর্তৃপক্ষকে তা অবগত করতে হবে।
বাহিরের ওষুধ এবং পরীক্ষা-নিরীক্ষা
-
ডাক্তারের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় ওষুধ শুধুমাত্র হাসপাতালের ফার্মেসি থেকে কেনা বাধ্যতামূলক।
-
বহির্বিভাগের রোগীদের জন্য প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শুধুমাত্র হাসপাতালের নির্ধারিত ল্যাবেই করানো যাবে।
রোগী এবং আত্মীয়স্বজনদের নিয়মাবলী
-
OPD-তে এক রোগীর সঙ্গে শুধুমাত্র একজন সঙ্গী থাকতে পারবেন।
-
রোগীর সঙ্গীকে পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখতে সহযোগিতা করতে হবে।
-
হাসপাতালের ভেতরে ধূমপান, বাইরের খাবার আনা বা শব্দদূষণ সম্পূর্ণ নিষিদ্ধ।
রোগী দেখার সময়সূচী
-
OPD-তে শুধুমাত্র নির্ধারিত সময়ে ডাক্তারের পরামর্শ নেওয়া যাবে।
-
জরুরি প্রয়োজন হলে হেল্প ডেস্কে যোগাযোগ করতে হবে।
পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং স্বাস্থ্যবিধি
-
রোগীদের জন্য নির্ধারিত স্যানিটাইজার ব্যবহার এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
-
জীবাণুমুক্ত পরিবেশ বজায় রাখতে কর্তৃপক্ষের নির্দেশ মেনে চলতে হবে।
জরুরি পরিষেবা
-
OPD-তে জরুরি অবস্থার ক্ষেত্রে তৎক্ষণাৎ হাসপাতালের হেল্প ডেস্কে যোগাযোগ করতে হবে।
-
OPD-তে জরুরি চিকিৎসার জন্য আলাদা কক্ষ এবং সেবা ব্যবস্থা রয়েছে।
সাধারণ নির্দেশিকা
-
রোগীর নথি এবং প্রয়োজনীয় রসিদ সব সময় সাথে রাখতে হবে।
-
OPD-তে দেরি হলে বা সময় পরিবর্তনের প্রয়োজন হলে কর্তৃপক্ষকে আগে জানাতে হবে।
-
OPD-তে কোনো প্রকার দুর্ব্যবহার বা হাসপাতালের সম্পত্তি নষ্ট করলে জরিমানা আরোপ করা হবে।
যোগাযোগ
-
ফোন নম্বর: 03229-258257 / +91 8327529897।
-
আপনার সুবিধার জন্য আমাদের হেল্প ডেস্ক প্রতিদিন সক্রিয়।
-
শ্রীকৃষ্ণ নার্সিং হোম – রোগীদের সেবা, আমাদের প্রথম অগ্রাধিকার।

English :
Rules and Guidelines for Outpatients (OPD)
at Sree Krishna Nursing Home
Registration and Schedule
-
Patients must register daily at the specified time to receive treatment in the OPD.
-
OPD registration timings:
-
Morning: 8:00 AM to 12:00 PM.
-
Evening: 4:00 PM to 7:00 PM.
-
-
Patients must first collect a token from the help desk and pay the registration fee.
Consultation with Doctors
-
Patients must enter the doctor’s chamber according to their token number.
-
Be present at the specified time for the doctor as mentioned during registration.
-
No medication or treatment process can be altered without the doctor’s advice.
Treatment Process and Guidelines
-
Following the doctor’s advice and prescribed medication is mandatory.
-
Disturbing behavior or loud conversations in the OPD are strictly prohibited.
-
Patient’s personal information and treatment records will be properly maintained in hospital documents.
Payment Policies
-
Registration fees and treatment charges must be cleared in advance.
-
Any pending bills must be informed to the authorities.
External Medicines and Tests
-
Prescribed medicines must be purchased only from the hospital pharmacy.
-
Necessary diagnostic tests for OPD patients must be conducted only in the hospital's designated laboratory.
Rules for Patients and Accompanying Persons
-
Only one companion is allowed with each patient in the OPD.
-
The accompanying person must help maintain a clean and hygienic environment.
-
Smoking, bringing outside food, or causing noise pollution inside the hospital is strictly prohibited.
Doctor’s Consultation Timings
-
Doctor consultations in the OPD will be available only at the scheduled times.
-
For emergencies, contact the help desk immediately.
Cleanliness and Hygiene
-
Patients must use the designated sanitizer and follow hygiene protocols.
-
Patients must adhere to the instructions provided to maintain a sterile environment.
Emergency Services
-
In case of an emergency in the OPD, contact the hospital help desk immediately.
-
Separate rooms and facilities are available for emergency treatment in the OPD.
General Instructions
-
Always carry the patient’s documents and necessary receipts.
-
Inform the authorities in advance in case of delays or changes in schedule.
-
Any kind of misconduct or damage to hospital property will result in fines.
Contact Information
-
Our help desk is active every day for your convenience.
Sree Krishna Nursing Home – Patient Care, Our First Priority.